শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

ইরাকে মার্কিন বিমান ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক : ইরাকে দুটি মার্কিন বিমান ঘাটিতে ডজনখানেক ব্যালিস্টিক মিসাইল ছুঁড়ে কাসেম সোলেমানি হত্যার জবাব দিতে শুরু করেছে ইরান।

বিবিসির খবরে বলা হয়, ইরাকের পশ্চিমাঞ্চলে ইরবিল ও আইন আল আসাদে অন্তত দুটি মার্কিন স্থাপনা আক্রান্ত হওয়ার কথা জানিয়েছে পেন্টাগন। তবে হতাহতের কোনো তথ্য যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দপ্তর দেয়নি।

হোয়াইট হাউজের মুখপাত্র স্টেফানি গ্রিশাম এক বিবৃতিতে বলেছেন, “ইরাকে মার্কিন স্থাপনায় হামলার ঘটনার বিষয়ে আমরা অবগত। প্রেসিডেন্টকে এ বিষয়ে অবহিত করা হয়েছে। তিনি পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছেন এবং ন্যাশনাল সিকিউরিটি টিমের সঙ্গে আলোচনা করছেন।”

ইরানের রাষ্ট্রায়ত্ত টেলিভিশনে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের নির্দেশে গত শুক্রবার বাগদাদ বিমানবন্দরে ড্রোন হামলা চালিয়ে কুদস বাহিনীর কামান্ডার কাসেম সোলেমানিকে হত্যার বদলা নিতেই এ আক্রমণ।

ইরানের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা ইরনায় প্রকাশিত বিপ্লবী গার্ড বাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, “’আমেরিকার সহযোগীদের আমরা সতর্ক করে দিচ্ছি, যারা তাদের ঘাঁটি ওই সন্ত্রাসী সেনাবাহিনীকে ব্যবহারের সুযোগ দিচ্ছে। যে জায়গা থেকেই ইরানের বিরুদ্ধে হামলা হোক না কেন, সেটা আমাদের টার্গেটে পরিণত হবে।”

 

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com